কিশোরী শ্রোতাক্লাবে আগুন বিষয়ে সচেতনতায় আলোচনা

0
120

২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে রেডিও সৈকতের কর্মীরা উখিয়ার থাইংখালী এলাকার গৌজুঘোনা এলাকায় রেডিও সৈকতের কিশোরী শ্রোতাক্লাবে গিয়েছিলেন। এই শ্রোতাক্লাবের সদস্যদের নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনায় রেডিও সৈকতের চলমান সচেতনতামূলক অনুষ্ঠানমালা, রেডিও সৈকতের অনএয়ার সময় এবং রেডিও সৈকতে যোগাযোগের সকল মাধ্যম গুলো জানানো হয়। এছাড়া রেডিও সৈকতের অনুষ্ঠান দূর দূরান্তে বসে শুনতে ওয়েব সাইড এর ঠিকানা জানিয়ে দেওয়া হয় এবং শ্রোতাক্লাবের সদস্যদের মাঝে একটি রেডিও সেট দেওয়া হয়।
এছাড়া উপস্থিত সকল সদস্যদেরকে রেডিও সৈকতের আগুন বিষয়ে সচেতনতা এবং গৃহকর্মীদের প্রতি আচরণ নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান শোনানো হয়। অনুষ্ঠান শোনানোর পর সে অনুষ্ঠান থেকে শ্রোতাক্লাবের সদস্যরা কে কি বুঝতে পেরেছে এটা নিয়ে ফিডব্যাক নেওয়া হয়। উপস্থিত সদস্যদের কাছ থেকে রেডিও সৈকতের অনুষ্ঠানে আরো কি কি শুনতে চান জানতে চাইলে তারা বলেন বাল্যবিবাহ, যৌতুক, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান এবং বাংলাদেশের সমসাময়িক ইস্যু নিয়ে অনুষ্ঠান শুনতে চান।
এছাড়া টিয়ারফান্ডের অর্থায়নে রোহিঙ্গা এবং বাংলাদেশিদের মধ্যে সামাজিক সম্প্রীতি নিয়ে আলোচনা করা হয় । বাংলাদেশে বসবাসরত রোহিঙ্গা জনগোষ্ঠী এবং স্থানীয় জনগোষ্ঠীদের মধ্যে কিভাবে সম্প্রীতির বন্ধন অটুট রাখা যায়, তাদের দুই জনগোষ্ঠীর মধ্যে যে দ্বন্দ্ব রয়েছে সেগুলো দূর করে কিভাবে দুই জনগোষ্ঠীরা মিলে মিশে বসবাস করবে সে বিষয়ে আলোচনা করা হয়।
শ্রোতা ক্লাবের সদস্যরা বলেন, তারা নিয়মিত রেডিও সৈকত শুনবেন এবং সম্প্রচারিত সচেতনতামূলক অনুষ্ঠান শুনে তা নিজেদের জীবনে কাজে লাগাবেন ।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here