ঘরে বসেও আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার পথ খুজেঁ পাক বেকার নারীরা

0
52

বাংলাদেশের অর্থনীতি সমৃদ্ধ হওয়ার সাথে সাথে নারীদের স্বাবলম্বী হওয়ার আগ্রহ বাড়ছে। এখন নারীরা অনলাইনে ঘরে বসে আয় করছে। স্বাবলম্বী হওয়ার তাগিদে গৃহিনীরা এখন পছন্দেও রান্না করার মাধ্যমে ঘরে বসেই বিপুল পরিমানে অর্থ উপার্জন করছে।
রৈডিও সৈকতের বহ্ণিশিখা অনুষ্ঠানের জন্য আমরা খোজঁ পাই এমন একজন নারীর যিনি তার রান্নার মাধ্যমে ঘরে বসেই আয় করছেন লক্ষাধিক টাকা । তার নাম মুনা চৌধুরী। তিনি রামু ফতেখারকুল ইউনিয়নে বসবাস করছেন ২১ বছর। তার স্কুলে চাকরি করার অনেক ইচ্ছে ছিলো। কিন্তুু বিয়ে পরবর্তী পারিবারিক বাধার কারনে তিনি বাইরে চাকরি করতে পারেননি। শৈশব থেকেই তিনি রান্না অনেক পছন্দ করতো । তাই তিনি চিন্তা করলেন এই রান্নার মাধ্যমেই স্বাবলম্বী হবেন। ২০১৬ সাল থেকে তিনি উদ্যোক্তা জীবনের শুরু করেন ।
“মুনার হ্যাশেল” নামে অনলাইন পেইজের মাধ্যমে তিনি অনলাইনে খাবারের অর্ডার নেওয়া শুরু করেন। তিনি পিজ্জা, তালের পিটা, আচার হালীম, মোছা, মোরগ পোলাও, কেক, আটার রুটি, ডোনাট, আচার, প্যান কেক, মধুভাত, চিকেন রোল, চিকেন অন্তন, চকলেট পাউন্ড কেক, বানানো এন্ড অরেঞ্জ পাউন্ড কেক, পিৎজা,চটপটি, পাক্কন পিটা, ধুপপাইজ, আতিক্কা, সাজ, নকশি পিটা, দুধ চিতই, মোগলাই সহ রান্না রকম সুস্বাদু রান্না তৈরী করেন এবং অনলাইনে রান্নায় তিনি অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন।
মুনা চৌধুরী বলেন প্রতিটি নারীকে স্বাবলম্বী হওয়া উচিত । যদি বাইরে কাজ করার পারিবারিক বাধা থাকে । ঘরে বসেই নারীরা যেন স্বাবলম্বী হওয়ার চেষ্টা করেন। দ্রব্যমুল্যের উর্ধগতির এই যুগে প্রতিটি নারী যাতে স্বাবলম্বী হয়ে নিজের খরচটুকু নিজে উর্পাজন করতে পারে এই প্রত্যাশা থাকবে রেডিও সৈকতের ।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here