জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আলোর দিশারি হয়ে এসেছে ‘হাইজ অফ এনইউবিডিয়ান্স’।

0
102
‘হাইজ অফ এনইউবিডিয়ান্স’ এর কক্সবাজার টিমের সদস্য তাসনিম রহমান কাছ থেকে জানতে পারি এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি আত্মউন্নয়নমূলক প্ল্যাটপর্ম। যেহেতু এটির মূল কার্যক্রম অনলাইনভিত্তিক তাই ‘হাইজ অফ এনইউবিডিয়ান্স’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জব প্রিপারেশনের জন্য বাংলা, ইংরেজি, গণিত, সাধারণজ্ঞানসহ প্রমূখ্য বিষয়ভিত্তিক লাইভ ক্লাস নেওয়া হয়। শুধু তাই নয় এই বিষয়ের উপর নিজেদের যাচাই এর জন্য তারা পরীক্ষার ব্যবস্থা করে।
তিনি জানান টিম লিডারদের জন্য প্রতি মাসে দুইটা করে বিশেষ ট্রেনিং এর ব্যবস্থা করেন। ট্রেনিংগুলোতে তাদের লাইফ স্কিল, সেল্ফ গ্রমিং, ভাষাগত দক্ষতা বাড়ানো, বিশেষ করে ইংরেজিতে দক্ষতা, প্রফেশনাল সিভি ও রেজুউমি তৈরি, পাবলিক স্পিকিং স্কিল, সফট স্কিল, সৃজনশীল লেখালেখি ,অফিসের আদব-কায়দা ,অফিসিয়াল চিঠিপত্র, বিপণন স্কিল ,ইমেইল রাইটিং ইত্যাদির বিষয় শেখানো হয়।
তিনি আরও, বলেন ‘হাইজ অফ এনইউবিডিয়ান্স’ সাথে যুক্ত হয়ে আমার বেশকিছু সামাজিক কর্মকান্ডে যুক্ত হওয়ার সুযোগ হয়েছে। ঈদ আনন্দ ভাগাভাগির জন্য দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ, করোনা সচেতনতায় ফেস্টুন লাগানো, বীচক্লিনিং, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার এবং শিক্ষাসামগ্রী বিতরণের মাধ্যমে আনন্দঘন মূর্হূত কাটানো আমার জীবনের শ্রেষ্ঠ সময়গুলোর মধ্যে অন্যতম।
আমরা দীর্ঘ সময় ধরে খেয়াল করে আসছি যে, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান-–প্রাক্তন শিক্ষার্থী ও সন্মানিত শিক্ষকমন্ডলীদের নিয়ে কোন পরিপূর্ণ আত্মউন্নয়নমূলক কোন প্ল্যাটফর্র্ম নেই। এইরকম একটি পরিপূর্ণ উন্নয়নমূলক প্ল্যাটফর্ম জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণের চাহিদা, বহুদিনের লালিত স্বপ্ন।
তরুণ প্রজন্ম সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে সোনার বাংলা করার সপ্ন বাস্তবে পরিণত করবে এই প্রত্যাশা রেডিও সৈকতের।
Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here