মৃত্তিকা কাদের এবার নিজের পরিচয় খুঁজে পেয়েছেন

0
106

বর্তমানে করোনা মহামারিতে জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন মার্কেটিং এর মধ্যেমে সহজ পন্য ক্রয়-বিক্রয়। অল্প সময়ে অনলাইন মার্কেটিং এর মাধ্যমে জনপ্রিয়তা পাওয়া যায়। বর্তমানে অনলাইন মার্কেটিং এর মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তার উদ্ভব হচ্ছে। চাকরির পাশাপাশি অনেকেই অনলাইন মার্কেটিং এর মাধ্যমে নিজেকে একজন উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেেছন।
প্রেরণা অনুষ্ঠানের জন্য আমরা গিয়েছিলাম একজন নারী উদ্যোক্তার কাছে । তার নাম মৃত্তিকা কাদের। তিনি অর্থনীতি নিয়ে তার পড়ালেখা শেষ করেছেন। বর্তমানে দুই পুত্র সন্তানের জননী এবং একজন সফল নারী উদ্যোক্তা। কক্সবাজারের মেয়ে মৃত্তিকা বর্তমানে ঢাকায় থাকেন। করোনা মহামারিতে যখন জনজীবন ছিল বিপদগ্রস্থ মানুষ ছিল ঘরবন্ধী। সেই মুহূর্তে তার মাথায় আসে অনলাইন মার্কেটিং এর কথা। তিনি প্রথমে “মৃত্তিকা মায়া ” নামে একটি পেইজ খোলেন । তিনি মূলত মেয়েদের কাপড় নিয়ে কাজ করেন । তাছাড়া ঘরের পর্দা, চাদর এইগুলো নিয়ে কাজ করেন । তার সকল পন্যে দেশীয় শিল্পের ছোঁয়া। দেশীয় শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া তার মূল লক্ষ্য ও উদ্দেশ্য।
মৃত্তিকা বলেন তার সবসময় একটা ইচ্ছে ছিল সে নিজে একটা কিছু করবে এবং নিজের একটা পরিচয় থাকবে । তিনি বলেন তার সব সময় পোশাকের প্রতি একটা আলাদা ঝোঁক ছিল এবং সুন্দরভাবে নিজেকে প্রেজেন্ট করতে ভাল লাগত । তিনি আরো বলেন করোণাকালীন সময়ে যখন সবাই ঘরবন্ধী ছিল তখন মোবাইল স্ক্রলিং করা ছাড়া কাজ ছিল না । তখন বিভিন্ন লাইভ এবং তাদের প্রেজেন্টেশন দেখে তিনি উৎসাহ পান এবং এই চিন্তাভাবনা থেকে তার উদ্যোক্তা হয়ে ওঠা । তিনি বলেন তিনি দেশীয় পোশাক নিয়ে কাজ করেন । তার সকল কাপড় তার নিজস্ব ডিজাইনের। তিনি দেশীয় ডিজাইনের কাপড় তৈরি করতে পেরে খুব আনন্দিত। তার সফল উদ্যোক্তা হওয়ার পিছনে তার স্বামীর প্রেরণা ছিল এবং তিনি সবসময় তার পুরো পরিবার ও বন্ধুবান্ধবকে পাশে পেয়েছেন ।
শুনলাম একজন নারীর প্রতিভা ও সাহসের জোরে সফল হওয়ার গল্প। তার পেছনে অবদান রাখা মানুষের কথ জানলাম। পরিবারের সহযোগিতা একজন নারীর জন্য প্রেরণা হিসেবে কাজ করে। তাই যতটা সম্ভব নারীকে তার প্রতিভা বিকাশে সহায়তা করুন।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here