মায়ের ঐকান্তিক সহযোগিতায় মেছেন একজন সফল নারী

0
490

রেডিও সৈকতের বহ্নিশিখা অনুষ্ঠানের জন্য আমরা কথা বলি জনপ্রিয় বিউটি পার্লার স্টার ওয়ার্ল্ডের সত্ত্বাধিকারী মাছেন এর সাথে। তিনি কক্সবাজারের চৌফলদন্ডী ইউনিয়নের অধিবাসী। তারা ৬ বোন ও তিন ভাই । পরিবারে কন্যা সন্তান বেশী হওয়ায় লোকজন কটাক্ষ করতো তার পরিবারকে। শৈশব থেকেই মায়ের ঐকান্তিক ইচ্ছা ছিলো মেয়েরা একদিন অনেক বড় হবে। ছেলেদের মতনই তার মেয়েরা স্বাবলম্বী হবে।
মায়ের সেই সংকল্পের কারণে,বর্তমানে তার তিন বোন সরকারী চাকরীজীবি। তাদের আদিবাসী সমাজের সকলের কাছে মাছেন এবং তার তিন বোন অনুপ্রেরনার অংশ । তাদের গ্রামে আগে কোন মেয়ে অর্নাস ,মার্স্টাস পাশ ছিলো না। মাছেন ও তার বোনদের দেখেই তাদের সমাজের অন্য নারীরা পড়াশোনা করতে আগ্রহী হয়।
অনেক কাঠখড় পুড়িয়ে মেছেন স্টার বিউটি ওর্য়াল্ড এর জমিটা ভাড়া পান। শুরুর দিকে তিনজন আদিবাসী নারী স্টাফ দিয়ে পার্লার এর কাজ শুরু করলেও বর্তমানে তার পার্লারের স্টাফ সংখ্যা ১২ জন। পার্লার এ কাজ করা প্রত্যেক নারী কর্মচারী এখন নিজেরাও স্বাবলম্বী।
আজকের বহ্নিশিখা মেছেনের জীবনকথন আমাদের অনুপ্রেরণার উৎস হোক। প্রত্যেক পরিবারে জন্মনেয়া কন্যা সন্তানেরা সব নেতিবাচকতা ডিঙিয়ে পরিবারের পরিচর্যায়, ভালোবাসায়, সুশিক্ষায় যেনো জ্বলন্ত শিখার মতো হয়ে উঠে সেই প্রত্যাশা রেডিও সৈকতের।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here