রেডিও সৈকতের আয়োজনে অনুষ্ঠিত হলো সবার কণ্ঠে মুক্তিযুদ্ধের গান’

0
63

১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উপলক্ষ্যে কমিউনিটি রেডিও রেডিও সৈকত’ এর আয়োজনে অনুষ্ঠিত হলো সাংস্কৃতিক অনুষ্ঠান ‘সবার কণ্ঠে মুক্তিযুদ্ধের গান’। আজ (১৬, ডিসেম্বর, শুক্রবার) কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। তরুণ প্রজন্মেকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বিজয়ের কবিতা, কথিকা এবং গান পরিবেশন করেন শিল্পী আনিকা তাসনিম তাপসি, ফারহানা রহিম সূচী, সম্পা দাসসহ রেডিও সৈকতের এক ঝাঁক তরুণী।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি, বিভীষণ কান্তি দাস, কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, রেজাজাউল করিম চৌধুরী, পালস্ বাংলাদেশ এর নির্বাহী প্রধান, সাইফুল ইসলাম চৌধুরী কলিম, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, মুজিবুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামীমা আক্তার, কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক, জাহাঙ্গীর আলম সহ কোস্টের বিভিন্ন স্তরের কর্মীরা।

উক্ত অনুষ্ঠানে বিজয় দিবস তথা মুক্তিযুদ্ধের তাৎপর্য তুলে ধরে কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব, রেজাউল করিম চৌধুরী বলেন, “রেডিও সৈকত কক্সবাজারের তরুণ-তরুণীদের রেডিও। আমরা মনে করি আমাদের মুক্তিযুদ্ধ আমাদের সবচেয়ে বড় সম্পদ। আর এর পিছনে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং জাতীয়তাবাদ। এগুলো আমাদের সবচেয়ে মৌলিক বিষয়। যেটা আমাদের দিয়ে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের এই চেতনাকে ধরে রাখতে হবে”।

কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম বলেন” এই দেশ প্রায় ২০০ বছর ব্রিটিশরা শাসন করেছিল। এরপর পাকিস্তানি শোষণের কবলে পড়েছিল। সেই শোষণ থেকে আমরা মুক্তি পেয়েছি কেবল জাতির জনক বঙ্গবন্ধুর জন্য। তিনি জন্মেছিল বলেই এই দেশ মুক্তির ডাক এসেছিল ১৯৭১ সালে। সেই ডাকে সাড়া দিয়ে লক্ষ বাঙ্গালী ৯ মাস যুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন করে”।

পালস বাংলাদেশ এর প্রধান নির্বাহী সাইফুল ইসলাম চৌধুরী কলিম বলেন, “বিজয়ের এই মাসে আমরা চাই বাংলাদেশের কোন মানুষ যেন উপেক্ষিত না থাকুক। আমরা চাই সকলে সহ প্রচেষ্টায় এগিয়ে যাক”।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামীমা আক্তার বলেন “বিজয়ের ৫১তম লগ্নে আমি স্বরণ করছি ৩০ লক্ষ শহিদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা বোন এবং জাতীয় চার নেতাকে। আমি বিশ্বাস করি আমাদের মুক্তিযুদ্ধের ত্যাগ তখনই সার্থক হবে যখন আমাদের তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে”।

কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে অনুষ্ঠিনটি রেডিও সৈকত ৯৯.০ এফএম—এ সম্প্রচারের পাশাপাশি রেডিও সৈকতের অফিসিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/radiosaikat) এবং ওয়েব সাইটে (https://radiosaikat.net/) সরাসরি সম্প্রচার করা হয়।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here