রেডিও সৈকতের রত্নাপালং উত্তর গয়ালমারা কিশোরী শ্রোতাক্লাব পরিদর্শন

0
54

গত ২৩শে জানুয়ারি ২০২৪ রেডিও সৈকতের রত্নাপালং উত্তর গয়ালমারা কিশোরী শ্রোতাক্লাব পরিদর্শনে আসেন কোস্ট ফাউন্ডেশনের পরিচালক (পার্টনারশিপ এন্ড ডেভেলপমেন্ট কমিউনিকেশন) বরকত উল্লাহ মারুফ এবং কোস্ট ফাউন্ডেশনের সহকারি পরিচালক (হিউম্যানিটিরিয়ান রেসপন্স) মো: শাহিনুর ইসলাম।

শ্রোতাক্লাবের সদস্যদের সাথে রেডিও সৈকতের কার্যক্রম এবং তাদের রেডিও সৈকত শ্রোতাক্লাবের সদস্য হতে পেরে তাদের অনুভূতির কথা জানতে চান। কিশোরী ক্লাবের সদস্যরা জানান, ক্লাবে বসে রেডিও অনুষ্ঠানের মাধ্যমে নবযাতক শিশুর যত্ন, গর্ভবতী মায়েদের যত্ন, শিশুর টিকা, শীতে ত্বকের যত্ন, রোহিঙ্গাদের সাথে সুম্পর্ক বজায় রাখা, বাল্যবিবাহের কুফলসহ বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারেন। এইসব অনুষ্ঠানের অনেক তথ্যই তারা আগে জানতেন না বলেও জানান।

নতুন কী কী তথ্য জেনেছে জানতে চাইলে তারা বলেন, যেকোন বিপদে জরুরি সহায়তার জন্য ৯৯৯ এ ফোন করলেই তারা সাথে সাথে সহায়তা পাবে এবং এমন আরো অনেক প্রয়োজনীয় তথ্য সম্পর্কে আরো বেশি জানতে চেয়েছেন।

তারা আরো বলেন, রোহিঙ্গা জনগণরা যে অবস্থার মুখোমুখি হয়ে নিজের দেশ ছাড়তে বাধ্য হয়েছে তা কোনোভাবেই কাম্য নয়। তারা জানান রোহিঙ্গারা যতদিন আমাদের এই দেশে আছে ততদিন তারা রোহিঙ্গা জনগোষ্ঠির সাথে মিলেমিশে থাকবেন।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here