রেডিও সৈকতের ১ম বর্ষপূর্তি উদযাপন

0
379

আজ ১লা জুন, ২০২৩, রেডিও সৈকতের পথচলার এক বছর পূর্ণ হল। ‘তারুণ্যের কণ্ঠস্বর আমাদের এগিয়ে চলার প্রেরণা’ এই স্লোগান নিয়ে এই শুভদিনকে স্মরণীয় করে রাখতে এক বর্ণাঢ্য র‌্যালী ও বিকালে কোস্ট কক্সবাজার কেন্দ্রে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সকাল ১০টায় র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় এর সামনে থেকে শুরু হয়ে শহিদ মিনারে গিয়ে শেষ হয়। রেডিও সৈকতের প্রতিষ্ঠাবার্ষিকীকে সমৃদ্ধ করতে র‌্যালিতে উপস্থিত ছিলেন জনাব মজিবুল ইসলাম, সাধারন সম্পাদক, কক্সবাজার প্রেস ক্লাব ও সম্পাদক, দৈনিক কক্সবাজার, জনাব ফজলুল কাদের, সভাপতি, কক্সবাজার জেলা প্রেস ক্লাব ও বাপা, জনাব এইচ এম এরশাদ, সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা প্রেস ক্লাব, জনাব শাকী এ কাউসার, বিশিষ্ট আইনজীবী ও নারী অধিকারকর্মী, জনাব রুহুল কাদের বাবুল, কবি, লেখক ও মানবাধিকার কর্মী, জনাব আবু মুসা, বিশিষ্ট আইনজীবী, ইমাম খায়ের, সাংবাদিক, সিবিএন নিউজ, এবং কোস্ট ফাউন্ডেশন এর যুগ্ম পরিচালক ফেরদৌস আরা রুমি । সেইসাথে স্বতঃস্ফূর্তভাবে ছিলেন রেডিওর শ্রোতাদল ও একঝাঁক নিবেদিতপ্রাণ কর্মী।
মুজিবুল ইসলাম কর্মীদের গত এক বছরের কাজের প্রশংসা করে বলেন, আগামীতে কক্সবাজার অঞ্চলের সকল কৃস্টি, সংস্কৃতির বিষয় ভবিষ্যতে আরো বেশি করে তুলে ধরবে রেডিও সৈকত এই প্রত্যাশা করেন।
শাকী এ কাউসার বলেন, রেডিও সৈকত এক বছর আগে যে দর্শন ও চিন্তা নিয়ে কাজ শুরু করেছিল তা ধারাবাহিকভাবে বাস্তবায়ন করে আসছে।
ফজলুল কাদের প্রান্তিক মানুষের দোরগোড়ায় পৌঁছে এবং তাদের সংগ্রামী জীবনের কথা সবাইকে জানানোর জন্য প্রশংসা করেন।
ফেরদৌস আরা রুমী বলেন, ‘তরুণী পরিচালিত রেডিও সৈকত সম্প্রীতি, প্রাণ ও প্রকৃতি সুরক্ষায় কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও তা সকলের সহযোগিতায় অব্যাহত রাখেতে চায়।

এছাড়া আজ বিকেল ৪টায় রেডিও সৈকত এর কার্যালয়ে একটি বর্ষপূর্তির অনুষ্ঠান আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে একটি সরকারি প্রতিনিধিদল এবং উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ,উপসহকারী প্রকৌশলী মোহাম্মদ আল আমিন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ভূইয়া, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট (এফপিসিএস.কিউআইটি.) মো. রকিব উল্লাহ, বাংলাদেশ বেতারের সহকারী পরিচালক মো. সুলতান আহমেদ, কক্সবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি ও পালসের প্রধান নির্বাহী আবু মোর্শেদ চৌধুরী, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো. মুজিবুল ইসলাম, জেলা প্রেস ক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী, আইনজীবী আবু মুসা, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক মকবুল আহমেদ, রেডিও নাফের আঞ্চলিক পরিচালক দিদারুল আলম, কক্সবাজার সাহিত্য একাডেমির সাধারন সম্পাদক রুহুল কাদের বাবুল, সিটি কলেজের বাংলা বিভাগের ডিপার্টমেন্ট হেড শর্মিন সিদ্দীকা লিমা, ও কোস্ট ফাউন্ডেশন এর যুগ্ম পরিচালক ফেরদৌস আরা রুমি ও সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে ফেরদৌস আরা রুমী, রেডিও সৈকতের লক্ষ্য উদ্দেশ্য ও পরিচিতি তুলে ধরেন। এরপর রেডিও সৈকতের কো-অর্ডিনেটর গুলফান আরা হুরী অনুষ্ঠানমালা বিষয়ে প্রেজেন্টেশন প্রদান করেন।
বিভীষণ কান্তি দাশ রেডিও সৈকতের স্লোগানের প্রশংসা করেন ও বলেন, রেডিও সৈকতের সার্বিক সফলতা কামনা করি। রেডিও সৈকত রাষ্ট্রের নীতিমালা অনুসরণ করে শব্দ দূষণের অপকারিতাসহ নানান সচেতনতামূলক অনুষ্ঠান প্রচার করতে পারে। এছাড়াও, রেডিও সৈকত সাধারন মানুষের জন্য সরকারের দেয়া জনকল্যাণমূলক অনুষ্ঠান প্রচার করতে পারে, সুস্থ সংস্কৃতির প্রচার করতে পারে বলে অভিমত দেন।
সুলতান আহমেদ রেডিও সৈকতকে সমাজ পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন ও সফলভাবে কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান জানান।
উল্লেখ্য, অনুষ্ঠানে উপস্থিত সকলে সম্মাননা সরূপ রেডিও সৈকতের পক্ষ হতে একটি করে ক্রেস্ট প্রদান করা হয়।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here