কমিউনিটি রেডিও ”রেডিও সৈকত ৯৯.০ এফএম” স্থানীয় উপদেষ্টা কমিটির প্রথম সভা

0
438

কমিউনিটি রেডিও ‘রেডিও সৈকত ৯৯.০ এফএম’ এর স্থানীয় উপদেষ্টা কমিটি গঠন এবং প্রথম সভা আজ মঙ্গলবার বিকেল ৪টায় কক্সবাজার জেলা প্রশাসন অফিসের এটিএম জাফর আলম সভা কক্ষে অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপদেষ্টা কমিটির সদস্য মো. জেলা সহাকারী তথ্য অফিসার মিজানুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো. ইসমাইল, উপজেলা প্রকৌশলী অফিসার মো. তৌহিদুল ইসলাম, উপজেরা যুব উন্নয়ন কর্মকর্তা নূরে আলম মজুমদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সুব্রত বিশ্বাস, উপজেলা সমাজ সেবা অফিসার, কৌশিক খান, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রধান, সারওয়ার আলম, রেডিও সৈকতের কো-অর্ডিনেটর গুলফান আরা হুরি প্রমুখ। এছাড়া সভায় কোস্ট ফাউন্ডেশনের যুগ্ম পরিচালক ফেরদৌস আরা রুমী ও সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, সৈকতের সম্প্রচার কর্মীরা উপস্থিত ছিলেন।
রেডিও সৈকতের উপদেষ্টা কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ বলেন, দুর্যোগে জেলা প্রশাসকের কন্ট্রোল রুমে সার্বক্ষণিক যোগাযোগ রাখা, করে মৎস্যজীবীদের টার্গেট করে সচেতনতামূলক অনুষ্ঠান প্রচার করা দরকার, যাতে করে দুর্যোগে গভীর সমুদ্রে বিচরণ না করে এবং আবহাওয়ার পূর্বাভাস শুনে গভীর সমুদ্রে থেকে ফিরে আসতে পারে।
বাংলাদেশ বেতার কক্সবাজারের সহকারী পরিচালক কাজী মো. নূরুল করিম পালা গান, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ নিয়ে অনুষ্ঠান প্রচারের জন্য পরামর্শ দেন। এছাড়াও তিনি বাংলাদেশ বেতার এবং রেডিও সৈকতের কনটেন্ট শেয়ারিং মাধ্যমে নিরবিচ্ছন্ন সম্প্রচার কার্যক্রম পরিচালায় সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকারিয়া বলেন, নিয়মিত ইউএনও অফিসের সার্বিক কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা, প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রেডিও সৈকত। এছাড়া কক্সবাজারের প্রেক্ষাপটে মাদকের ক্ষতিকর দিক, পাচার রোধ, বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় এবং স্বাস্থ্য বিষয়ে বেশি বেশি অনুষ্ঠান প্রচারের জন্য আহবান জানান তিনি।
কক্সবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি আবু মোরশেদ চৌধুরী বলেন, ‘কক্সবাজারের একঝাঁক তরুণী রেডিও সৈকতের সম্প্রচার কার্যক্রম পরিচালনা করে। পাশাপাশি রেডিওতে সম্প্রচারের পাশাপাশি ডিজিটাল মিডিয়ায় ভিজুয়্যাল ব্রডকাস্ট করার জন্য তিনি সাধুবাদ জানান।

Spread the love

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here